রাজনীতি

লেবাননের সার্বভৌমত্বকে সম্মান জানানোর আহ্বান সৌদি আরবের

রাজনীতি ডেস্ক

প্রকাশিত: ২৩:০৯, ৩০ সেপ্টেম্বর ২০২৪

লেবাননের সার্বভৌমত্বকে সম্মান জানানোর আহ্বান সৌদি আরবের

লেবাননের সার্বভৌমত্বকে সম্মান জানানোর প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছে রিয়াদ।

লেবাননে সংঘাতময় পরিস্থিতিতে ‘গভীর উদ্বেগ’ প্রকাশ করে দেশটির ‘সার্বভৌমত্ব ও আঞ্চলিক অখণ্ডতা’কে সম্মান জানানোর আহ্বান জানিয়েছে সৌদি আরব।

আজ সোমবার সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়েছে। দেশটির রাজধানী রিয়াদ থেকে বার্তা সংস্থা এএফপি আজ এ খবর জানিয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, রবিবার ইসরাইলের হামলায় শতাধিক লোক নিহত হয়েছে। লেবাননের সার্বভৌমত্বকে সম্মান জানানোর প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছে রিয়াদ।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় আরো বলেছে, ‘দেশটি আন্তর্জাতিক সম্প্রদায়কে আঞ্চলিক শান্তি ও নিরাপত্তা রক্ষার দায়িত্ব গ্রহণ এবং এই অঞ্চলের জনগণকে যুদ্ধের করুণ পরিণতি থেকে বাঁচানোর আহ্বান জানিয়েছে।’

ইসরাইল লেবাননের বিভিন্ন লক্ষ্যবস্তুতে কিছুদিন ধরে মারাত্মক হামলা চালিয়ে আসছে। গত শুক্রবারের হামলায় ইরান-সমর্থিত হিজবুল্লাহ গ্রুপের নেতাসহ অনেকেই নিহত হয়েছেন।

মধ্যপ্রাচ্যে সর্বাত্মক যুদ্ধের আশঙ্কার মধ্যে লেবাননে হিজবুল্লাহর বিরুদ্ধে সম্ভাব্য স্থল অভিযানের প্রস্তুতি নিচ্ছে ইসরাইল। এ অভিযান থেকে দেশটিকে বিরত রাখার জন্য আন্তর্জাতিক মহল থেকে অনেকেই আহ্বান জানিয়েছে।

সূত্র : বিএসএসনিউজ।